বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৯:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ও গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, সংঘর্ষ-ভাঙচুরের ঘটনায় অভিযান চালিয়ে আমরা অনেককে গ্রেফতার করেছি। তারা আমাদের অনেক নাম দিয়েছে। যারা জড়িত সকলের নাম আছে। সময় হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। বুধবার (১৭ জুলাই) বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ভিসি চত্বরে সাংবাদিকদের সামনে তিনি এসব কথা বলেন। হারুন বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রেলের স্লিপার খুলতে পারে না, মেট্রো স্টেশন ভাঙচুর করতে পারে না, হাইওয়েও আটকাতে পারে না। বিশেষ একটি মহল তাদের ওপর ভর করে এমন কার্যক্রম চালাচ্ছে। জড়িত সবার নাম আছে, সময় হলে ব্যবস্থা: ডিবি হারুন কোটা আন্দোলনের কর্মসূচি বিএনপি-জামায়াত ঠিক করে দিচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী কোটা সংস্কার আন্দোলন সাধারণ ছাত্রদের হাতে নেই ঢাকায় বৃহস্পতিবার মুক্তিযোদ্ধা সমাবেশের ডাক হল ছাড়ছেন ঢাবি শিক্ষার্থীরা ঢাবি ক্যাম্পাসজুড়ে পুলিশ, হলগুলো ফাঁকা সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা আন্দোলনকারীদের হত্যাকাণ্ড ও অনভিপ্রেত ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত করা হবে: প্রধানমন্ত্রী আদালতের রায় আসা পর্যন্ত শিক্ষার্থীদের ধৈর্য ধরার আহ্বান প্রধানমন্ত্রীর

বিল গেটসকে হুমকি দিলেন ইলন মাস্ক

ভয়েস বাংলা প্রতিবেদক / ৮ বার
আপডেট : রবিবার, ৭ জুলাই, ২০২৪

মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা বিল গেটস ও প্রযুক্তি উদ্যোক্তা ইলন মাস্ক। তাদের মধ্যে সবসময়ই সম্পদের প্রতিযোগিতা। তাদের মধ্যে দ্বন্দের খবর খুব কমই প্রকাশ্যে আসে। এবার বিল গেটসকে প্রকাশ্যে হুমকি দিলেন ইলন মাস্ক।
খবরে বলা হয়, ওয়াল স্ট্রিট বিনিয়োগকারীদের একটি দল ইলন মাস্ককে ‘টেসলা ভাল্লুক’ বলে অভিহিত করেছেন। তাদের দাবি, ইলন মাস্ক তার বৈদ্যুতিক গাড়ির শেয়ারের স্টক অতি মূল্যায়িত করেছেন। এমন মন্তব্যের জন্য ইলন মাস্কের কাছে সামাজিক মাধ্যম এক্স-এ একজন ব্যবহারকারী প্রতিক্রিয়া জানতে চান। এরই প্রেক্ষিতে ২ জুলাই মাস্ক বলেন, ‘টেসলা যদি একবার অটোমেটিক [স্ব-ড্রাইভিং] গাড়ি উৎপাদনে সক্ষম হয় এবং সেটা যদি অনেক পরিমাণে উৎপাদন করতে পারে; তবে যে কেউ যে অবস্থানেই থাকুক না কেন তাকে নিশ্চিহ্ন করে দেওয়া হবে। এমনকি বিল গেটসও।
ব্লূমবার্গের তথ্য অনুসারে, বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তির তালিকার শীর্ষে রয়েছেন মাস্ক। তিনি ২৫২ বিলিয়ন ডলারের মালিক। তালিকার আট নম্বরে অবস্থান করছেন বিল গেটস। তার সম্পদের পরিমাণ ১৫৮ বিলিয়ন ডলার।
২০২২ সালে মাস্কের জীবনী লেখক ওয়াল্টার আইজ্যাকসনের সঙ্গে বাজি ধরেছিলেন বিল গেটস। সে সময় তিনি চ্যালেঞ্জ করে বলেছিলেন, ভবিষ্যতে টেসলার শেয়ারের দাম কমে যাবে। অবশ্য এসব বিষয় নিয়ে মাস্কের সঙ্গে বিল গেটসের মেসেজ আদান-প্রদান হয় এবং গেটস তার এই বক্তব্যের জন্য ক্ষমাও চেয়েছিলেন।
মূলত, ইলন মাস্ক ও বিল গেটসের বিরোধের শুরু করোনা ভাইরাস মহামারীর প্রথম দিনগুলোতে। ২০২০ সালের সেই সময় গেটস করোনা ভ্যাকসিন বিকাশে সহায়তা করার জন্য কয়েক মিলিয়ন ডলারের প্রতিশ্রুতি দিয়েছিলেন। সেই সময় মাস্কও হাসপাতালে ভেন্টিলেটর সরবরাহ করার প্রতিশ্রুতি দিয়েছিলেন।
মাস্কের এই প্রতিশ্রুতির পর গেটস বলেছিলেন, মাস্ক করোনা ভ্যাকসিন নিয়ে চিন্তিত না। তিনি চিন্তিত তার বৈদ্যুতিক গাড়ি নির্মাণ এবং তার রকেট ভালোভাবে চলছে কিনা তা নিয়ে। বিল গেটসের এমন মন্তব্যের পর মাস্ক সোশ্যাল মিডিয়ায় মজা করে লিখেছিলেন ‘বিল্লি জি আমার প্রেমিক নন’ এবং ‘বিল গেটস এবং আমি প্রেমিক-প্রেমিকা জুটি সেই গুজবটি সম্পূর্ণ অসত্য’। েসূত্র: নিউইয়র্ক পোস্ট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর