সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৪:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :
আর্জেন্টিনার ঐতিহাসিক হ্যাটট্রিক শিরোপার হাতছানি কোপায় আর্জেন্টিনা-কলম্বিয়া ও ইউরো চ্যাম্পিয়নশিপ ইংল্যান্ড-স্পেন মুখোমুখি যুক্তরাষ্ট্রের ইতিহাসে কয়েকটি গুরুত্বপূর্ণ গুপ্তহত্যার প্রচেষ্টা নেপালের নতুন প্রধানমন্ত্রী কেপি শর্মা অলি তিন হাজার বাংলাদেশি কর্মী নেবে ইইউভুক্ত চার দেশ : পররাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর জাতীয় রপ্তানি ট্রফি প্রদান দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না : প্রধানমন্ত্রী ট্রাম্পের ওপর হামলায় পররাষ্ট্রমন্ত্রীর নিন্দা রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি জমা দিলেন আন্দোলনরত শিক্ষার্থীরা ট্রাম্পের হামলাকারীর নাম পরিচয় জানালো এফবিআই

ফিফা বর্ষসেরা ‘দ্য বেস্ট’ বাংলাদেশ থেকে ভোট পাননি মেসি-রোনালদো

ভয়েসবাংলা প্রতিবেদক / ১০৯ বার
আপডেট : মঙ্গলবার, ১৮ জানুয়ারী, ২০২২

লিওনেল মেসিকে ছাড়িয়ে টানা দ্বিতীয়বারের মতো ফিফা বর্ষসেরা পুরুষ খেলোয়াড় ‘দ্য বেস্ট’ জিতেছেন পোল্যান্ডের স্ট্রাইকার রবার্ত লেভানদোভস্কি। সব দেশের জাতীয় দলের কোচ, অধিনায়ক, সাংবাদিক ও অনলাইনে ভক্তদের ভোট মিলিয়ে বায়ার্ন মিউনিখের এই স্ট্রাইকার সবার ওপরে জায়গা করে নিয়েছেন। তবে লেভানদোভস্কি কিন্তু বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়ার চোখে সেরা নন! পোলিশ তারকাকে তবু ভোটে রেখেছেন, মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোকে তো আমলেই নেননি এই মিডফিল্ডার। তার চোখে সেরা চেলসি মিডফিল্ডার এনগোলো কঁতে। ফরাসি তারকাকে এক নম্বরে রেখে দ্বিতীয় ও তৃতীয় ভোট দিয়েছেন যথাক্রমে রিয়াল মাদ্রিদ তারকা করিম বেনজেমা ও লেভানদোভস্কিকে।

প্রত্যেক দেশের জাতীয় দলের কোচ ও অধিনায়ক সর্বোচ্চ তিনটি ভোট দিতে পারেন। এক, দুই ও তিন নম্বরে সাজিয়ে নিজেদের মূল্যায়ন জানিয়ে থাকেন। সেখানে প্রথম পছন্দের খেলোয়াড়ের জন্য থাকে ৫ পয়েন্ট, দ্বিতীয় খেলোয়াড়ের জন্য ৩ পয়েন্ট, আর তৃতীয় খেলোয়াড়ের জন্য থাকে ১ পয়েন্ট।

ফিফা বর্ষসেরা কোচ হয়েছেন চেলসিকে চ্যাম্পিয়নস লিগ জেতানো টমাস টুখেল। এরপরই ইউরো জেতানো ইতালি কোচ রবার্তো মানচিনি ও ম্যানচেস্টার সিটির পেপ গার্দিওয়ালা আছেন। জামাল প্রথম দুজনকে ঠিকমতো ভোট দিলেও তিনে রেখেছেন টটেনহাম কোচ আন্তোনিও কন্তেকে।

জেমি ডে’কে হেড কোচ থেকে বরখাস্তের পর অন্য কোনও কোচ ভোট দিতে পারেননি। বাংলাদেশের কোচের জায়গা থেকে ভোট দিয়েছেন টেকনিক্যাল অ্যান্ড স্ট্র্যাটেজিক ডিরেক্টর পল স্মলি। তিনিও ভোট দেননি মেসি ও রোনালদোকে। তার চোখে লেভানদোভস্কিই সেরা। দুইয়ে কেভিন ডি ব্রুইনা, আর তিনে রেখেছেন মোহামেদ সালাহকে। কোচের তালিকায় পল স্মলির চোখে সেরা মানচিনি। দ্বিতীয় আতলেতিকো মাদ্রিদের আর্জেন্টাইন কোচ ডিয়েগো সিমিওনে। আর তিনে রয়েছেন টুখেল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর