বুধবার, ১৯ জুন ২০২৪, ০৭:৪৬ পূর্বাহ্ন

পুতিনের সঙ্গে সাক্ষাৎ ইসরায়েলি প্রধানমন্ত্রীর

ভয়েসবাংলা প্রতিবেদক / ৭৫ বার
আপডেট : শনিবার, ৫ মার্চ, ২০২২

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে সাক্ষাৎ করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট। ইউক্রেনে রুশ আগ্রাসনের মধ্যেই শনিবার মস্কোয় এ বৈঠকে মিলিত হন তারা। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

ইসরায়েলি প্রধানমন্ত্রীর মুখপাত্র জানিয়েছেন, ইউক্রেন সংকট নিয়ে আলোচনার জন্যই পুতিনের সঙ্গে সাক্ষাৎ করেছেন বেনেট। রাশিয়া ও ইউক্রেনের মধ্যে বিরোধে মধ্যস্থতারও প্রস্তাব দিয়েছে ইসরায়েল।

গত বুধবার কিয়েভের টেলিভিশন টাওয়ারে হামলা চালায় রাশিয়া। দ্বিতীয় বিশ্বযুদ্ধে যে স্থানে নাৎসী গণহত্যার শিকার হয়েছিলেন ৩০ হাজার ইহুদি, সেই স্থানের কাছে ফের হামলা হওয়ায় ক্ষোভে ফেটে পড়েন ইউক্রেনের ইহুদি ধর্মাবলম্বী প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। হিব্রু ভাষায় দেওয়া এক টেলিগ্রাম পোস্টে লিখেছেন, সারা দুনিয়ার ইহুদিদের বলছি-এখানে কি ঘটেছে দেখতে পেয়েছেন? এই দৃশ্য দেখে আর চুপ করে না থাকা সারা পৃথিবীর লাখ লাখ ইহুদির জন্য গুরুত্বপূর্ণ। কারণ নীরবতাই নাৎসীবাদের জন্ম দেয়।

এর একদিনের মাথায় আবারও ইউক্রেনের পাশে দাঁড়াতে ইহুদিদের প্রতি আহ্বান জানান জেলেনস্কি। জানান নিজের বহুবার ইসরায়েল সফরের কথা। সেখানে নিজের পরিবারের সদস্যরা থাকারও দাবি করেছেন তিনি। এর মধ্যেই শনিবার ইউক্রেন ইস্যুতে আলোচনার জন্য মস্কো নিয়ে পুতিনের সঙ্গে কথা বলেন ইসরায়েলি প্রধানমন্ত্রী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর