সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৫:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
আর্জেন্টিনার ঐতিহাসিক হ্যাটট্রিক শিরোপার হাতছানি কোপায় আর্জেন্টিনা-কলম্বিয়া ও ইউরো চ্যাম্পিয়নশিপ ইংল্যান্ড-স্পেন মুখোমুখি যুক্তরাষ্ট্রের ইতিহাসে কয়েকটি গুরুত্বপূর্ণ গুপ্তহত্যার প্রচেষ্টা নেপালের নতুন প্রধানমন্ত্রী কেপি শর্মা অলি তিন হাজার বাংলাদেশি কর্মী নেবে ইইউভুক্ত চার দেশ : পররাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর জাতীয় রপ্তানি ট্রফি প্রদান দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না : প্রধানমন্ত্রী ট্রাম্পের ওপর হামলায় পররাষ্ট্রমন্ত্রীর নিন্দা রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি জমা দিলেন আন্দোলনরত শিক্ষার্থীরা ট্রাম্পের হামলাকারীর নাম পরিচয় জানালো এফবিআই

টি-টোয়েন্টিতে ৪০০ উইকেট নিয়ে সাকিবের রেকর্ড

ভয়েসবাংলা প্রতিবেদক / ২৫৩ বার
আপডেট : সোমবার, ২৪ জানুয়ারী, ২০২২

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচে দল হেরে গেলেও ব্যক্তিগত অর্জনে আলো ছড়িয়েছেন সাকিব আল হাসান। ফরচুন বরিশালের হয়ে খেলতে নেমে বিশ্বসেরা এই অলরাউন্ডার অর্জন করেছেন ৪০০ উইকেটের মাইলফলক।

ডোয়াইন ব্র্যাভোর পর প্রথম ক্রিকেটার হিসেবে সব ধরনের টি-টোয়েন্টি মিলিয়ে ৫০০০ এর বেশি রান ও ৪০০ উইকেটের অনন্য ডাবলের মাইলফলক ছুঁলেন সাকিব। ১৮তম ওভারের দ্বিতীয় বলে ঢাকার অধিনায়ক মাহমুদউল্লাহকে (৪৭ বলে ৪৭) ফিরিয়ে তিনি এই মাইফলক ছুঁয়ে ফেলেন। এক্সট্রা কাভারে মাহমুদউল্লাহর ক্যাচ নেন সেই ডোয়াইন ব্র্যাভো। এর মাধ্যমে পঞ্চম বোলার হিসেবে টি-টোয়েন্টিতে ৪০০ উইকেট পেলেন সাকিব।

সব ধরনের টি-টোয়েন্টি মিলিয়ে সবচেয়ে বেশি উইকেটের মালিক ডোয়াইন ব্র্যাভো। ক্যারিবিয়ান অলরাউন্ডার ৫১৪ ম্যাচে ৫৫৫ উইকেট পেয়েছেন। এ ছাড়া ব্যাট হাতে ব্র্যাভো রান করেছেন ৬৬৭২। ৩৪৪ ম্যাচে ৪৩৫ উইকেট নিয়ে ইমরান তাহির আছেন দুই নম্বরে। এ ছাড়া সুনিল নারাইন ৪২৫ আর রশিদ খান ৪২০ উইকেট নিয়েছেন। পাঁচে ৪০০ উইকেট নিয়ে এই তালিকায় অবস্থান করছেন সাকিব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর