সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৪:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
আর্জেন্টিনার ঐতিহাসিক হ্যাটট্রিক শিরোপার হাতছানি কোপায় আর্জেন্টিনা-কলম্বিয়া ও ইউরো চ্যাম্পিয়নশিপ ইংল্যান্ড-স্পেন মুখোমুখি যুক্তরাষ্ট্রের ইতিহাসে কয়েকটি গুরুত্বপূর্ণ গুপ্তহত্যার প্রচেষ্টা নেপালের নতুন প্রধানমন্ত্রী কেপি শর্মা অলি তিন হাজার বাংলাদেশি কর্মী নেবে ইইউভুক্ত চার দেশ : পররাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর জাতীয় রপ্তানি ট্রফি প্রদান দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না : প্রধানমন্ত্রী ট্রাম্পের ওপর হামলায় পররাষ্ট্রমন্ত্রীর নিন্দা রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি জমা দিলেন আন্দোলনরত শিক্ষার্থীরা ট্রাম্পের হামলাকারীর নাম পরিচয় জানালো এফবিআই

চূড়ান্ত হয়ে গেলো আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের ৭ ভেন্যু

ভয়েস বাংলা প্রতিবেদক / ১৫৪ বার
আপডেট : মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১

আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ যে অস্ট্রেলিয়ায় হবে সেটা সবারই জানা। তবে ভেন্যু নিয়ে চূড়ান্ত কোন সিদ্ধান্ত জানানো হয়নি এতদিন। মঙ্গলবার আইসিসি জানিয়েছে, কুড়ি ওভারের টুর্নামেন্টটি সাতটি শহরে অনুষ্ঠিত হবে। এরমধ্যে সেমিফাইনাল দুটি হবে সিডনি ও অ্যাডিলেডে। ১৩ নভেম্বর শিরোপা নির্ধারণী ফাইনাল হবে মেলবোর্নে।

টুর্নামেন্টের ৪৫টি ম্যাচ হবে পার্থ, ব্রিসবেন, জিলং ও হোবার্টে। বিশ্বকাপ শুরু হবে আগামী বছরের ১৬ অক্টোবর। অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন হওয়ার ৩৩৫ দিন বাদেই হচ্ছে এই টুর্নামেন্ট। ভেন্যুগুলোর মধ্যে অ্যাডিলেড প্রথমবারের মতো কোনও বৈশ্বিক টুর্নামেন্টের সেমিফাইনাল আয়োজন করতে যাচ্ছে। অপর সেমিফাইনালটি হবে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে। এই মাঠ আবার ১৯৯২ ও ২০১৫ ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনালও আয়োজন করেছিল।

আয়োজন করেছে ২০২০ সালে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালও। ওই টুর্নামেন্টে খেলতে এরই মধ্যে সুপার টুয়েলভের জন্য কোয়ালিফাই করেছে বাংলাদেশ। মূল পর্বে অংশ নিতে যাওয়া দলগুলো হলো- অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, পাকিস্তান, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ভারত ও আফগানিস্তান। আর প্রথম পর্বে খেলবে শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, নামিবিয়া ও স্কটল্যান্ড। সুপার টুয়েলভে যেতে তাদের এখান থেকে কোয়ালিফাই করতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর