সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৫:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
আর্জেন্টিনার ঐতিহাসিক হ্যাটট্রিক শিরোপার হাতছানি কোপায় আর্জেন্টিনা-কলম্বিয়া ও ইউরো চ্যাম্পিয়নশিপ ইংল্যান্ড-স্পেন মুখোমুখি যুক্তরাষ্ট্রের ইতিহাসে কয়েকটি গুরুত্বপূর্ণ গুপ্তহত্যার প্রচেষ্টা নেপালের নতুন প্রধানমন্ত্রী কেপি শর্মা অলি তিন হাজার বাংলাদেশি কর্মী নেবে ইইউভুক্ত চার দেশ : পররাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর জাতীয় রপ্তানি ট্রফি প্রদান দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না : প্রধানমন্ত্রী ট্রাম্পের ওপর হামলায় পররাষ্ট্রমন্ত্রীর নিন্দা রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি জমা দিলেন আন্দোলনরত শিক্ষার্থীরা ট্রাম্পের হামলাকারীর নাম পরিচয় জানালো এফবিআই

ঘূর্ণিঝড়ে ফিলিপাইনে দীর্ঘ হচ্ছে লাশের সারি, মৃত্যু ২০৮

ভয়েসবাংলা ডেস্ক / ৯৫ বার
আপডেট : সোমবার, ২০ ডিসেম্বর, ২০২১

ফিলিপাইনে সুপার টাইফুন ‘রাই’-এর তাণ্ডবের পর দীর্ঘ হচ্ছে লাশের সারি। সোমবার দেশটির পুলিশ বিভাগ জানিয়েছে মৃতের সংখ্যা পৌঁছেছে ২০৮ জনে। এখনও নিখোঁজ রয়েছেন অর্ধশত। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

চলতি বছরের ১৫তম ঘূর্ণিঝড় ছিল ‘রাই’। গত বৃহস্পতিবার জনপ্রিয় পর্যটন কেন্দ্র সিয়ারগাও দ্বীপে প্রবল শক্তি নিয়ে আঘাত হানে ঘূর্ণিঝড়টি। এটি ক্যাটাগরি পাঁচ মাত্রার ঘূর্ণিঝড়ের সমতুল্য।

শক্তিশালী ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত বহু অবকাঠামো। বিশেষ করে যোগাযোগ ব্যবস্থা এবং বিদ্যুতের স্থাপনা ক্ষতিগ্রস্ত হওয়ায় উদ্ধার অভিযান চরমভাবে ব্যাহত হচ্ছে। এমন পরিস্থিতির মধ্যেই জরুরি বিভাগের কর্মীরা উদ্ধারকাজে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। দুর্গত এলাকায় খাদ্য সহায়তা পৌঁছে দিতে কাজ করে যাচ্ছে সরকার।

phili 2ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত বিদ্যুৎ ব্যবস্থা

যেসব এলাকা বন্যায় প্লাবিত, সেখান থেকে সরিয়ে নেওয়া হয়েছে অনেককে। ঘূর্ণিঝড়ের তাণ্ডবে বহু বাড়ি-ঘর বিধ্বস্ত হওয়ায় আশ্রয়হীন অনেকে। সরকারের প্রাথমিক হিসেব অনুযায়ী, ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক ৪২ লাখ মার্কিন ডলার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর