বুধবার, ১২ জুন ২০২৪, ০৮:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
সৌদি আরবে পৌঁছেছেন ১৫ লাখের বেশি বিদেশি হজযাত্রী বৃষ্টিতে ভেসে গেলো নেপাল-শ্রীলঙ্কা ম্যাচ, সুপার এইটে দক্ষিণ আফ্রিকা বেনজীরের আরো সম্পত্তি ও টেলিভিশন ক্রোকের নির্দেশ বিদ্যুতের প্রিপেইড মিটারে গ্রাহকদের ভোগান্তি, তদন্তের নির্দেশ হাইকোর্টের দেশের কারাগারে ৩৬৩ বিদেশি, বেশি ভারতের ছয় অঞ্চলে তাপপ্রবাহ, অস্বস্তিকর গরম থাকতে পারে কয়েকদিন কুয়েতে শ্রমিকদের আবাসিক ভবনে আগুন, নিহত ৪১ ড. ইউনূসের যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে: দুদক পিপি ব্রিকসে বাংলাদেশ যুক্ত হলে সহযোগিতার নতুন দুয়ার খুলবে তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে: সংসদে প্রধানমন্ত্রী

কুমিল্লা-৭ আসনে উপ-নির্বাচন: বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন ডা. প্রাণ গোপাল দত্ত

ভয়েসবাংলা প্রতিবেদক / ৩৫৫ বার
আপডেট : শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১

কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের উপ-নির্বাচনে জাতীয় পার্টির (জাপা) মনোনীত প্রার্থী লুৎফুর রেজা খোকন মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়ার দুইদিন পর ন্যাপের প্রার্থী মনিরুল ইসলামও মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন করেছেন। দুই প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করায় এ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন আওয়ামী লীগ প্রার্থী ডা. প্রাণ গোপাল দত্ত।

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে জেলা রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা বরাবর তিনি এ আবেদন করেন। আগামী রোববার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল।

এদিকে জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, গত মঙ্গলবার মনোনয়ন পত্র যাচাই-বাছাই শেষে আ.লীগের  ডা. প্রাণ গোপাল দত্ত, জাপার লুৎফুর রেজা খোকন, ন্যাপের মো. মনিরুল ইসলামের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। এছাড়া স্বতস্ত্র প্রার্থী মাওলানা সালেহ সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিল করা হয়।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার বলেন, ১৯ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন হলেও বৃহস্পতিবার জাপার প্রার্থী লুৎফুর রেজা খোকন এবং শনিবার ন্যাপের প্রার্থী মো. মনিরুল ইসলাম মনোনয়ন প্রত্যাহারের আবেদন করেছেন।

এ উপ-নির্বাচনের তফসিল মোতাবেক প্রতীক বরাদ্দ ২০ সেপ্টেম্বর, আর ৭ অক্টোবর ইভিএমে ভোট গ্রহণের কথা রয়েছে। তবে প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীই মনোনয়নপত্র প্রত্যাহার করায় এখন আর ভোট গ্রহণের প্রয়োজন নেই। অর্থাৎ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন ডা. প্রাণ গোপাল দত্ত।

উল্লেখ্য, গত ৩০ জুলাই চান্দিনা থেকে পাঁচবার নির্বাচিত এমপি ও সাবেক ডেপুটি স্পিকার বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. আলী আশরাফের মৃত্যুতে কুমিল্লা-৭ (চান্দিনা) সংসদীয় আসনটি শূন্য হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর