সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৪:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
আর্জেন্টিনার ঐতিহাসিক হ্যাটট্রিক শিরোপার হাতছানি কোপায় আর্জেন্টিনা-কলম্বিয়া ও ইউরো চ্যাম্পিয়নশিপ ইংল্যান্ড-স্পেন মুখোমুখি যুক্তরাষ্ট্রের ইতিহাসে কয়েকটি গুরুত্বপূর্ণ গুপ্তহত্যার প্রচেষ্টা নেপালের নতুন প্রধানমন্ত্রী কেপি শর্মা অলি তিন হাজার বাংলাদেশি কর্মী নেবে ইইউভুক্ত চার দেশ : পররাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর জাতীয় রপ্তানি ট্রফি প্রদান দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না : প্রধানমন্ত্রী ট্রাম্পের ওপর হামলায় পররাষ্ট্রমন্ত্রীর নিন্দা রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি জমা দিলেন আন্দোলনরত শিক্ষার্থীরা ট্রাম্পের হামলাকারীর নাম পরিচয় জানালো এফবিআই

একসপ্তাহে মারা যাওয়া ৭৯ জনের ৫১ জনই টিকা নেননি

ভয়েসবাংলা প্রতিবেদক / ২০৬ বার
আপডেট : সোমবার, ২৪ জানুয়ারী, ২০২২

গত সপ্তাহে (১৭ জানুয়ারি থেকে ২৩ জানুয়ারি) করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৯ জন। তাদের মধ্যে করোনাভাইরাস প্রতিরোধী টিকা নেননি ৫১ জন এবং টিকা নিয়েছেন ২৮ জন। অর্থাৎ, মারা যাওয়াদের মধ্যে ৬৪ দশমিক ৬ শতাংশই টিকা নেননি। আর যে ৩৫ দশমিক ৪ শতাংশ অর্থাৎ ২৮ জন টিকা নিয়েছিলেন, তাদের মধ্যে টিকার দুই ডোজ নিয়েছিলেন ২২ জন। বাকি ৬ জন প্রথম ডোজ নিয়েছিলেন।

সোমবার স্বাস্থ্য অধিদফতর জানায়, করোনাভাইরাসের অতি সংক্রমণশীল ওমিক্রন ভ্যারিয়েন্টের ঢেউয়ে রোগী প্রতিদিনই বাড়ছে, বাড়ছে শনাক্তের হার ও মৃত্যু। মারা যাওয়া ৭৯ জনের মধ্যে পুরুষ ৪৭ জন এবং নারী ৩২ জন। এই ৩২ জনের মধ্যে কোনও অন্তঃসত্ত্বা নারী ছিলেন না বলেও জানায় অধিদফতর। ৭৯ জনের মধ্যে কোমরবিডি অর্থাৎ আগে থেকেই অন্য রোগে যারা আক্রান্ত ছিলেন, তাদের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ছিলেন উচ্চ রক্তচাপে। উচ্চ রক্তচাপে আক্রান্ত ছিলেন ৬১ দশমিক ৫ শতাংশ। এরপর রয়েছে ডায়াবেটিস। এ রোগে আক্রান্ত ছিলেন ৫৯ দশমিক ৫ শতাংশ। এরপর কিডনি জনিত রোগে আক্রান্ত ছিলেন ২৩ দশমিক ১ শতাংশ।  বক্ষব্যধিতে আক্রান্ত ছিলেন ১৯ দশমিক ২ শতাংশ। হৃদরোগ ও নিউরোলজিক্যাল রোগে আক্রান্ত ছিলেন ১৫ দশমিক ৪ শতাংশ করে। ক্যানসারে আক্রান্ত ছিলেন ৯ দশমিক ৬ শতাংশ, থাইরয়েড জনিত সমস্যায় ছিলেন ৩ দশমিক ৮ শতাংশ আর গ্যাস্ট্রোলিভার ও রক্তজনিত রোগে আক্রান্ত ছিলেন ১ দশমিক ৮ শতাংশ রোগী। আর অন্যান্য রোগে আক্রান্ত ছিলেন ১১ দশমিক ৫ শতাংশ রোগী। আর এসব রোগীদের মধ্যে অনেকে দুই বা তারও বেশি রোগে আক্রান্ত ছিলেন বলেও জানায় স্বাস্থ্য অধিদফতর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর