বুধবার, ১৯ জুন ২০২৪, ০৬:৩০ পূর্বাহ্ন

একদিনে ৪৩, পাঁচ মাসে সর্বোচ্চ মৃত্যু

ভয়েসবাংলা প্রতিবেদক / ১০২ বার
আপডেট : মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারী, ২০২২

দেশে একদিনে করোনায় মৃত্যুর সংখ্যা আরও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৩ জন। যা কিনা চলতি বছরে এখন পর্যন্ত এবং গত ৫ মাসের মধ্যে সর্বোচ্চ মৃত্যু। এর আগে গত বছরের ১৯ সেপ্টেম্বর একদিনে ৪৩ জনের মৃত্যুর কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানিয়েছে।

গত ২৪ ঘণ্টায় ৪৩ জনকে নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত মোট মারা গেছেন ২৮ হাজার ৬৭০ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৮ হাজার ৩৫৪ জন। তাদের নিয়ে দেশে সরকারি হিসাবে এখন পর্যন্ত মোট শনাক্ত হলেন ১৮ লাখ ৭৯ হাজার ২৫৫ জন। করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১০ হাজার ৮০০ জন। তাদের নিয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৬ লাখ ২২ হাজার ৮৫৭ জন। গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৪১ হাজার ৮৭৯টি, আর নমুনা পরীক্ষা হয়েছে ৪১ হাজার ৬৯৮টি।

দেশে এ পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ২৮ লাখ ১২ হাজার ৫৭৮টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৮৬ লাখ ৫২ হাজার ২৯৫টি, আর বেসরকারি ব্যবস্থাপনায় ৪১ লাখ ৬০ হাজার ২৮৩টি। গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার ২০ দশমিক ৩ শতাংশ, আর এখন পর্যন্ত ১৪ দশমিক ৬৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক ৩৬ শতাংশ, আর মৃত্যুর হার ১ দশমিক ৫৩ শতাংশ।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪৩ জনের মধ্যে পুরুষ ২৬ জন ও নারী ১৭ জন। তাদের নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৩০৪ জন, আর নারী ১০ হাজার ৩৬৬ জন। গত ২৪ ঘণ্টায় ৪৩ জনের মধ্যে ১১ জন  মারা গেছেন ৭১ থেকে ৮০ বছর বয়সের মধ্যে, এরপরই রয়েছে ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১০ জন।

বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের আছেন ৮ জন, ৮১ থেকে ৯০ বছরের আছেন ৫ জন, ৪১ থেকে ৫০ বছরের আছেন ৪ জন, ২১ থেকে ৩০ বছরের আছেন ৩ জন, আর শূন্য থেকে ১০ ও ৯১ থেকে ১০০ বছরের মধ্যে আছেন একজন করে। ৪৩ জনের মধ্যে ঢাকা বিভাগেরই মারা গেছেন ১৫ জন। বাকিদের মধ্যে খুলনা বিভাগের ১৩ জন আর চট্টগ্রাম বিভাগের ১১ জন। এর বাইরে রাজশাহী বিভাগের দুই জন, আর রংপুর ও ময়মনসিংহ বিভাগের আছেন একজন করে।

স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, ৪৩ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৩৫ জন, বেসরকারি হাসপাতালে সাত জন। বাকি একজনের মৃত্যু হয়েছে বাড়িতে চিকিৎসাধীন অবস্থায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর