শনিবার, ২২ জুন ২০২৪, ০১:৫২ পূর্বাহ্ন

আফগানিস্তানে বাংলাদেশি যাওয়ার বিষয়টি অমূলক: স্বরাষ্ট্রমন্ত্রী

রিপোর্টার / ১৩৪ বার
আপডেট : মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১

বাংলাদেশ থেকে কিছু লোকের আফগানিস্তানে যাওয়ার ব্যাপারে যে সন্দেহ প্রকাশ করা হয়েছে তা অমূলক বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, আফগানিস্তান থেকে আমাদের দূরত্ব ১ হাজার মাইল। মাঝখানে আরও দুটি দেশ রয়েছে। আমাদের প্লেন চলাচল বন্ধ রয়েছে, তাহলে কি হেঁটে হেঁটে গিয়েছেন? সুতরাং সেখান থেকে এখানে চলে আসবে, এ ধরনের চিন্তা করাটা অমূলক।

মঙ্গলবার (১৭ আগস্ট) সচিবালয়ে এক সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

বাংলাদেশের অনেকেই আফগানিস্তানে গেছে, এ ধরনের কথা উঠছে—এ বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এগুলো অমূলক। আমার মনে হয় যারা বলছেন, যারা সন্দেহ করছেন, তাদের সন্দেহটি সঠিক নয়। এখন সবকিছু বন্ধ। যেখানে আমাদের এয়ার সার্ভিস বন্ধ, যেখানে আমাদের কোনো যাতায়াতের বাহন নেই, তাহলে কি হেঁটে হেঁটে গিয়েছেন? আমার সেখানেই প্রশ্ন। যারা বলছেন, তারা হয়তো চিন্তা না করেই, বাস্তবতার কথা না মনে করেই তারা একটা।

তিনি বলেন, আমরা বলছি আপনারা যেটা মনে করছেন, সেখানে আমাদের দেশের মানুষ যারা ইসলামিক মনোভাবের, তারা কখনই জঙ্গিবাদ ও উগ্রবাদকে আশ্রয়-প্রশয় দেয়নি, পছন্দও করেনি। কাজেই সেখানে কী হচ্ছে, সেটা তাদের নিজস্ব ব্যাপার। আমাদের দেশে কী হবে সেটি নিয়ে আমাদের একটি সরকার আছে, প্রধানমন্ত্রী আছেন, তার নির্দেশনায় আমরা কাজ করছি।

আফগান শরণার্থীদের গ্রহণ না করা প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আফগান শরণার্থী রয়েছে এক হাজার কিলোমিটার দূরে। আমরা রোহিঙ্গা ও পাকিস্তানি শরণার্থী নিয়ে আছি। কাজেই আফগান শরণার্থী আমাদের কাছে কোনো প্রসঙ্গ নয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর